করোনা ভাইরাসে আক্রান্ত বাইডেন


ঢাকা বিজনেস ডেস্ক , : 18-07-2024

করোনা ভাইরাসে আক্রান্ত বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনা ভাইরাসে আক্রান্ত। চিকিৎসকরা বাইডেনের শরীরে মারাত্মক সমস্যা চিহ্নিত করতে পারলে তিনি প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর কথা বিবেচনা করবেন বলে ঘোষণা দেয়ার পরপরই বুধবার (১৭ জুলাই) তার শরীরে করোনা শনাক্ত হয়।

বাইডেন বুধবার নাভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে নির্বাচনি প্রচারে যান। করোনা শনাক্ত হওয়ার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ব্যবহৃত উড়োজাহাজ এয়ারফোর্স ওয়ানে করে ডেলাওয়ার অঙ্গরাজ্যের উদ্দেশে রওনা দেন বাইডেন। সেখানে নিজ বাড়িতে সঙ্গ নিরোধে থাকবেন তিনি।

উড়োজাহাজে ওঠার আগে গাড়ি থেকে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি ভালো বোধ করছি।’

এদিকে হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে, বাইডেন করোনার মৃদু উপসর্গে ভুগছেন।

হোয়াইট হাউসের প্রেস সচিব কারিন জ্যঁ-পিয়েরে বলেন, বুধবার লাস ভেগাসে অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে প্রেসিডেন্ট বাইডেনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাঁকে টিকা দেওয়া হয়েছে। তিনি করোনার মৃদু উপসর্গে ভুগছেন। বাইডেন এক্সে তার শুভাকাঙ্খীদের ধন্যবাদ জানিয়ে বলেছেন, সুস্থ্য না হওয়া পর্যন্ত আমার সঙ্গ নিরোধ চলবে। এ সময়ে আমি আমেরিকান জনগণের জন্যে কাজ চালিয়ে যাবো।

বাইডেন (৮১) এমন এক সময় করোনা আক্রান্ত হলেন, যখন আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াতে নিজ দল ডেমোক্র্যাটিক পার্টির মধ্যেই তাঁর ওপর চাপ বাড়ছে।  

গত মাসে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে বিপর্যয়ের পর নির্বাচনে লড়তে তিনি কতটা সক্ষম তা নিয়ে সন্দেহ বেড়েছে।

এদিকে বাইডেনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ উৎকন্ঠার মধ্যে মঙ্গলবার লাস ভেগাসে তাকে যখন প্রশ্ন করা হয় কী তাকে নির্বাচনে প্রার্থিতার বিষয়টি পুনর্বিবেচনায় বাধ্য করবে। জবাবে ব্ল্যাক মিডিয়া আউটলেট বিইটিকে তিনি বলেন, আমার যদি কোন জরুরি স্বাস্থ্য সমস্যা থাকে। কেউ কিংবা কোনো ডাক্তার যদি এসে বলে আপনার মারাত্মক স্বাস্থ্য সমস্যা রয়েছে তখন।


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: [email protected]