আবু হাসান শাহরিয়ার জয়ন্তী উদযাপন


ঢাকা বিজনেস ডেস্ক , : 27-06-2024

আবু হাসান শাহরিয়ার জয়ন্তী উদযাপন

বহুরৈখিক আবু হাসান শাহরিয়ারের ৬৫তম জয়ন্তী উদযাপন করা হয়েছে। বুধবার (২৬ জুন) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে ‘কবিসঙ্গ: শাহরিয়ার জয়ন্তী ২০২৪’ শিরোনামে এই অনুষ্ঠান উদযাপিত হয়। 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি রনজু রাইম, আহমেদ শিপলু। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কবি কামাল চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক আশরাফুল আলম।

অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন কবি আবু হাসান শাহরিয়ার। নির্ধারিত অতিথি ছাড়াও কবির বন্ধু, সুহৃদ ও গুণমুগ্ধ পাঠকের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য দেন কবি ফরিদ কবির, অনুবাদক আলম খোরশেদ, কবি দিলারা হাফিজ, ছবির কবি নাসির আলী মামুন, শিশুসাহিত্যিক রায়হান সিদ্দিক, ছড়াকবি রিফাত নিগার শাপলা।

আবু হাসান শাহরিয়ারের কবিতা আবৃত্তি করেন রেজীনা ওয়ালী লীনা, কাজী মাহতাব সুমন, মাহমুদা আখতার, সিদ্দিকুর রহমান পারভেজ, মনির হোসেন, মাসুদ সেজান ও আহমেদ শিপলু। অতিথিদের উত্তরীয় ও ফুলেল শুভেচ্ছা জানান কবি রনজু রাইম ও কবি দীনা আফরোজ। আবু হাসান শাহরিয়ারের কবিতা থেকে গান পরিবেশন করেন অরিন্দম পাল ঝিনুক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কথাশিল্পী মনিরা কায়েস, আনিস রহমান, মতিন রায়হান, তপন বাগচী, মোহাম্মদ নূরুল হক, ইসলাম রফিক, এহসানুল ইয়াসিন, অরবিন্দ চক্রবর্তী, হুমায়ুন আইয়ুব, গিরীশ গৈরিক,হাসসান আতিক, হাসান মাহমুদ প্রমুখ। 


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: [email protected]