১৮ মে ২০২৪, শনিবার



একাধিক পদে লোকবল নেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়

ঢাকা বিজনেস ডেস্ক || ২৭ মে, ২০২৩, ১২:০৫ পিএম
একাধিক পদে লোকবল নেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়


নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পাট ও বস্ত্র মন্ত্রণালয়। ৪টি পদে একাধিক জনকে নিয়োগ দেবে। আগ্রহীরা আগামী ২১ জুনের মধ্যে অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম ও সংখ্যা: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ১টি।

বেতন স্কেল: ১১,০০০-২৬, ৫৯০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম ও সংখ্যা: ক্যাশিয়ার ১টি।

বেতন: ১০,২০০-২৪, ৬৮০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ কম্পিউটার চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম ও সংখ্যা: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ২টি।

বেতন: ৯,৩০০-২২, ৪৯০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত।

পদের নাম ও সংখ্যা: অফিস সহায়ক ১২টি।

বেতন: ৮,২৫০-২০, ০১০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

প্রার্থীর আবেদনের বয়স: প্রার্থীর বয়স ১ মে ২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়স ৩২ বছর। আগ্রহীরা এই ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে জমা দিতে পারবেন।

আবেদন ফি: ১ ও ৩ নম্বর পদের জন্য পরীক্ষার ফি বাবদ ও টেলিটক চার্জ বাবদ অফেরতযোগ্য ২২৩ টাকা প্রদান করতে হবে এবং ৪ নম্বর পদের জন্য ১১২ টাকা প্রদান করতে হবে। এ ছাড়া জেলা কোটায় শূন্যপদ সাপেক্ষে আগ্রহীরা আবেদন করতে পারবেন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন