১৮ মে ২০২৪, শনিবার



সিরিজ সমতার স্বপ্ন দেখছে আয়ারল্যান্ড

হাকিম মাহি, সিলেট থেকে || ২২ মার্চ, ২০২৩, ০২:০৩ পিএম
সিরিজ সমতার স্বপ্ন দেখছে আয়ারল্যান্ড


আয়ারল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিততে পারতো বাংলাদেশ। কিন্তু বৃষ্টিতে হাতছাড়া হয়েছে সেই সুযোগ। পরিত্যক্ত হয়েছে দ্বিতীয় ম্যাচ। বাংলাদেশের আফসোস হলেও আইরিশদের জন্য ছিল সুসংবাদ। এবার অ্যান্ড্রু বালবার্নির দল সিরিজ সমতার স্বপ্ন দেখছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। দুই ম্যাচের একটি পরিত্যক্ত হওয়ায় ১-০ তে এগিয়ে রয়েছে টাইগাররা।

এদিকে, আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১৮৩ রানের বড় জয় পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতেও আগে ব্যাটিং করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪৯ রান করে তামিমরা। কিন্তু ইনিংস বিরতির সময়ে বৃষ্টি শুরু হলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। 

শেষ ওয়ানডের একদিন আগে বুধবার (২২ মার্চ) আয়ারল্যান্ড ক্রিকেট দলের সহকারী কোচ গ্যারি উইলসন বলেছেন, ‘বাংলাদেশের ক্রিকেটারদের পারফরমেন্স নিয়ে আমরা চিন্তিত নই। ভাবছি আমরা কীভাবে ঘুরে দাঁড়াতে পারি। শেষ ম্যাচটা ভালো করতে চাই।’

গ্যারি উইলসন আরও বলেছেন, ‘বাংলাদেশের স্পিন নিয়ে আমরা অনেক চিন্তিত ছিলাম। তবে মাঠে দেখলাম পেসাররাও ভালো করছেন। বিশেষ করে তাসকিন ভালো করছেন, মোস্তাফিজের দারুণ রেকর্ড রয়েছে। সবকিছুই আমরা জানতাম। এখন আমরা এগুলো বিশ্লেষণ করে শেষ ম্যাচটির জন্য প্রস্তুতি নিচ্ছি।’

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন