২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



তথ্যমন্ত্রী
প্রিন্ট

গণমাধ্যমের সঙ্গে আলোচনা করে কমিশন হবে: তথ্য উপদেষ্টা

ঢাকা বিজনেস ডেস্ক || ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩৯ পিএম
গণমাধ্যমের সঙ্গে আলোচনা করে কমিশন হবে: তথ্য উপদেষ্টা


বাংলাদেশের গণমাধ্যমকে ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি বলেন, ‘নীতিমালাগুলো এমনভাবে তৈরি করা হবে, যেন গণমাধ্যমগুলো স্বাধীন গণমাধ্যম হিসেবে চলতে পারে। অবশ্যই স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। 

উপদেষ্টা বলেন, একটা সংস্কার কমিশন করে তারপরে সেটা কমিশনে রূপান্তর করা হবে। 

বিভিন্ন প্রকল্পের অভিযোগের বিষয়ে তথ্য উপদেষ্টা বলেন, সকল প্রকল্পের একটা রিভিউ কমিটি করা হয়েছে।যেখানে দুর্নীতির অভিযোগ আছে সেগুলো তদন্ত করা হবে। তিনি আরো বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনে যে সমস্ত কমিটি ছিল, সেগুলোকে বাতিল করে পুনর্গঠন করার কাজ চলছে।

শহিদদের স্মরণে সভা প্রসঙ্গে উপদেষ্টা বলেন, নিহত এবং আহতদের তালিকাটি চূড়ান্ত হলে শহিদদের স্মরণসভাটি আয়োজিত হবে। এখন পর্যন্ত ৭২৮ জন শহিদের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক পাওয়া গিয়েছে এবং তাদের ঠিকানা খুঁজে তাদের পরিবারের সাথে যোগাযোগ করা হচ্ছে। আহতের সংখ্যা ২০,২৬৩ জন। এগুলো ভেরিফাই করা হচ্ছে এবং জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে যাতে আগামী রবিবারের মধ্যেই একটা চূড়ান্ত তালিকা পাওয়া যায়। 

স্মরণসভার বাজেট প্রসঙ্গে উপদেষ্টা বলেন, এই অনুষ্ঠানের জন্য বরাদ্দ পাঁচ কোটি টাকা।  নিহতদের পরিবারকে ঢাকায় নিয়ে আসাসহ থাকার ব্যবস্থার সিংহভাগ খরচ এই টাকা থেকে ব্যয় হবে।



আরো পড়ুন