২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



আইএফআইসির পরিচালক পদ থেকে বাদ সালমান এফ রহমানের ছেলে

ঢাকা বিজনেস ডেস্ক || ১৪ আগস্ট, ২০২৪, ০৯:৩৮ এএম
আইএফআইসির পরিচালক পদ থেকে বাদ সালমান এফ রহমানের ছেলে


ঋণখেলাপির দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের ছেলে আহমেদ সায়ান ফজলুর রহমানকে আইএফআইসি ব্যাংকের পরিচালক পদ থেকে বাদ দেয়া হয়েছে। 

রোববার (১১ আগস্ট) আহমেদ সায়ান ফজলুর রহমানকে পরিচালক পদ থেকে বাদ দিতে আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

বাংলাদেশ ব্যাংকের চিঠিতে বলা হয়েছে, ২০২৪ সালের ২৭ জুন ব্যাংকের ৪৭তম বার্ষিক সাধারণ সভায় আহমেদ সায়ান ফজলুর রহমানকে পরিচালক হিসেবে পুনর্নির্বাচিত করা হয়। তার স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠান এসেস ফ্যাশনস লিমিটেডের নামে খেলাপি ঋণ থাকায় ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী তাকে ব্যাংকের পরিচালক হিসেবে পুনর্নিযুক্তির প্রস্তাব পুনর্বিবেচনার সুযোগ নেই। ব্যাংকের পরিচালক নিযুক্তির ক্ষেত্রে সংশ্লিষ্ট হালনাগাদ ঋণ তথ্য ব্যুরো (সিআইবি) যথাযথভাবে যাচাই–বাছাই করে আবেদন প্রেরণের জন্য পরামর্শ দেওয়া হলো।

জানা গেছে, এসেস ফ্যাশনস লিমিটেডের চেয়ারম্যান সালমান এফ রহমান ও পরিচালক আহমেদ সায়ান ফজলুর রহমান। প্রতিষ্ঠানটি জনতা ব্যাংকের কাছে ঋণখেলাপি পড়েছে। তারা দুজন বেসরকারি আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান। তবে ব্যাংকের ওয়েবসাইট থেকে ইতিমধ্যে সায়ান ফজলুর রহমানের নাম বাদ দেওয়া হয়েছে। 

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা বলেছেন, ঋণখেলাপি থাকার কারণে সালমান এফ রহমানও আইএফআইসি ব্যাংক থেকে বাদ পড়তে পারেন। তবে ইতিমধ্যে যদি ঋণটি নিয়মিত হয়ে থাকে, তাহলে তার পরিচালক পদে থাকতে কোনো সমস্যা নেই।




আরো পড়ুন