২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



পাকিস্তানে পৌঁছেছেন মুশফিক-মুমিনুলরা

ক্রীড়া ডেস্ক || ১০ আগস্ট, ২০২৪, ১০:৩৮ এএম
পাকিস্তানে পৌঁছেছেন মুশফিক-মুমিনুলরা


দ্বিপক্ষীয় সিরিজ খেলতে গত বুধবার (৬ আগষ্ট) পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের জেরে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে গেলে সংকটে পড়ে দেশের সার্বিক পরিস্থিতি। এমন সময় ৬ ঘণ্টার জন্য বন্ধ ঘোষণা করা হয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম।

যার ফলে দু’দিন পিছিয়ে যায় বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফর। পরে দেশের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় গত শুক্রবার (৯ আগষ্ট) পাকিস্তানের বিমান ধরে মুমিনুল হক-মুশফিকুর রহিমরা এবং শনিবার (১০ আগষ্ট) ভোরে পাকিস্তানের ইসলামাবাদে গিয়ে পৌঁছান বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা।

এ সময় বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটারদের ফুল দিয়ে বরণ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই সঙ্গে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে সিরিজের নতুন সূচি প্রকাশ করে। নতুন সূচি অনুসারে ১৩-১৬ আগষ্ট মাঠে গড়াবে প্রথম চারদিনের ম্যাচ। তার আগে অবশ্য ১১ এবং ১২ আগষ্ট অনুশীলন করে নিজেদের ঝালিয়ে নেবেন ক্রিকেটাররা।  চার দিনের ম্যাচের নেতৃত্বে থাকবেন এনামুল হক বিজয়। এদিকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি হবে ২৬, ২৮ ও ৩০ আগস্ট। তিনটি ওয়ানডে খেলবে তাওহীদ হৃদয়ের নেতৃত্বে।

সেই ম্যাচে খেলবেন জাতীয় দলের মুমিনুল, মুশফিক ও নাঈম হাসানের মতো ক্রিকেটাররা। সেই ম্যাচ শেষে জাতীয় দলের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা যোগ দেবেন নাজমুল হোসেন শান্তদের সঙ্গে। এদিকে এরপর ১৮ ও ১৯ আগষ্ট অনুশীলন করে ২০-২৩ আগষ্ট দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ক্রিকেটাররা।

সাদা পোশাকের সিরিজ শেষে শুরু হবে একদিনের ম্যাচ। ২৬, ২৮ এবং ৩০ আগষ্টে হবে একদিনের সিরিজটি। সবগুলো ম্যাচই হবে ইসলামাবাদে। এদিকে চারদিনের ক্রিকেটে বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন এনামুল হক বিজয়। তিনটি একদিনের ম্যাচে বাংলাদেশের অধিনায়ক হিসেবে থাকছেন তাওহীদ হৃদয়।




আরো পড়ুন