২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



হিলিতে ফের বাড়লো কাঁচা মরিচের দাম

আনোয়ার হোসেন বুলু, দিনাজপুর || ১০ আগস্ট, ২০২৪, ০৭:৩৮ এএম
হিলিতে ফের বাড়লো কাঁচা মরিচের দাম


দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানের ফের বেড়েছে কাঁচা মরিচের দাম। এক সপ্তাহ আগে গেলো বৃহস্পতিবার (১ আগস্ট)  প্রতিকেজি কাঁচামরিচ বিক্রি হয়েছে ১৬০ টাকা দরে।  আর বৃহস্পতিবার (৮ আগস্ট) কেজিতে ৪০ টাকা বেড়েছে বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) হিলি সবজি বাজারে কথা হয়, মো. রমিজ উদ্দিনের সঙ্গে। তিনি বলেন, আলু ছাড়া সবধরনের সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। কিন্তু কাঁচামরিচের দাম কেজিতে ৪০ টাকা বেড়েছে। গত শুক্রবার প্রতিকেজি কাঁচামরিচ ১৬০ টাকা কেজি কিনি। আর আজ কিনতে হলো ২০০ টাকা কেজি দরে। 

আরেক ক্রেতা মো. আফজাল হোসেন বলেন, কাঁচামরিচের দাম কিছু বুঝি না। তখনো ১২০  টাকা কখনো ১৬০ টাকা। আর আবার বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে। তাই আজ ৪০ টাকা দিয়ে ২৫০ গ্রাম কাঁচামরিচ কিনতে এসে ২০ টাকা দিয়ে ১০০ গ্রাম কাঁচামরিচ নিয়ে বাড়ি ফিরছি। 

হিলি বাজারের সবজি বিক্রেতা মো. সাদ্দাম হোসেন ঢাকা বিজনেসকে বলেন, আমরা ভারত থেকে আমদানিকৃত কাঁচামরিচ আমদানিকারকদের কাছ থেকে কিনে বিক্রি করি। গেলো সপ্তাহে প্রতিকেজি কাঁচামরিচ মানভেদে ১৩০ টাকা থেকে ১৪০ টাকা পাইকারি কিনে ১৬০ টাকা কেজি দরে বিক্রি করেছি। আর বৃহস্পতিবার ১৮০ টাকা কেজি দরে কিনে ২০০ টাকা দরে বিক্রি করছি। 

 




আরো পড়ুন