২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ

ঢাকা বিজনেস ডেস্ক || ০৯ আগস্ট, ২০২৪, ০৭:৩৮ পিএম
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ


বাংলাদেশের নবনিযুক্ত অন্তর্বর্তীকালীন সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব বণ্টন করা হয়েছে। শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। ওই প্রজ্ঞাপন অনুযায়ী, ২৭টি মন্ত্রণালয় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের দায়িত্বে রাখা হয়েছে। এছাড়া অন্যান্য উপদেষ্টাদের মাঝে দায়িত্ব বণ্টন হয়েছে।  যেখানে যুব ও ক্রীড়াবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। 

বৈষম্যবিরোধী আন্দোলনে শুরু থেকেই বেশ সোচ্চার ছিলেন আসিফ মাহমুদ। সামাজিক যোগাযোগমাধ্যমেও সরব ছিলেন তিনি। আন্দোলনকারীদের দিকনির্দেশনাও দিয়েছেন তিনি। তিনি ও তাদের কয়েকজনের আহ্বানে সাড়া দিয়েই ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটায় ছাত্র-জনতা। এবার তাদের প্রতিনিধি হয়েই অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হয়েছেন আসিফ। আর এবার দায়িত্ব পেয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের। এর আগে এই মন্ত্রণালয়ের দায়িত্ব ছিল বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপনের কাঁধে। 

তবে সেই দায়িত্ব ৭ মাসের ব্যবধানে হারাতে হয়েছে তাকে। যেখানে এবার দেখা যাবে আসিফকে। তার অধীনেই পরিচালিত হবে বাংলাদেশের ক্রীড়াঙ্গন। বিসিবি সভাপতি পাপন ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে কাজ করতে হবে আসিফের নেতৃত্বাধীন বোর্ডে।

আসিফ মাহমুদের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর গ্রামে। তার পিতার নাম মো. বিল্লাল হোসেন ও মাতার নাম রোকসানা বেগম। আদমজী ক্যান্টনমেন্ট কলেজের সাবেক শিক্ষার্থী ও কলেজটির বিএনসিসি ক্লাবের প্লাটুন সার্জেন্ট ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। 

আসিফ ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র কেন্দ্রীয় নেতা। ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে ২০২৩ সালের ৪ অক্টোবর আত্মপ্রকাশ করে দলটি।



আরো পড়ুন