২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



হাইভোল্টেজ সেমিফাইনালে মাঠে নামবে স্পেন ও ফ্রান্স, দেখবেন যেভাবে

ক্রীড়া ডেস্ক || ০৯ জুলাই, ২০২৪, ০৫:৩৭ পিএম
হাইভোল্টেজ সেমিফাইনালে মাঠে নামবে স্পেন ও ফ্রান্স, দেখবেন যেভাবে


আর কিছু মিনিট পর প্রথম সেমিফাইনালে মুখোমুখি স্পেন ও ফ্রান্স। নিজেদের জমাট রক্ষণে দুরন্ত ফর্মে থাকা লা রোহা ফিউরিদের আটকে দিতে চায় লে ব্লু। তবে তাদের চিন্তার নাম ওপেন প্লে থেকে গোল। আর স্প্যানিশদের সেরা একাদশ। কার্ড জটিলতায় একাধিক ফুটবলারকে পাচ্ছেন না দে লা ফন্তে। মিউনিখে রাত ১টায় শুরু হবে সাবেক দুই চ্যাম্পিয়নের লড়াই। 

এ যেনো ফাইনালের আগেই আরেক ফাইনাল।স্পেন-ফ্রান্স ব্লকবাস্টার দিয়ে শুরুর অপেক্ষায় ইউরো সেমিফাইনাল। তারুণ্যের লড়াইয়ে প্রস্তুত মিউনিখ। টুর্নামেন্টে দুরন্ত গতিতে ছুটছে স্পেন। একমাত্র দল হিসেবে জিতেছে টানা ৫ ম্যাচ। গ্রুপ পর্বে ক্রোয়েশিয়া-ইতালির পর কোয়ার্টারে টপকে এসেছে জার্মানি বাধা। ডিমেনশিফটদের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১১ গোলও তাদের।

ভাগ্য আর জমাট রক্ষণ শেষ চারে নিয়ে এসেছে প্রতিপক্ষ ফ্রান্সকে। আসরে ৮৬ শট নিয়েও এখন পর্যন্ত ওপেন প্লে থেকে গোল করতে পারেনি লে ব্লু। দলের হয়ে এমবাপ্পের একমাত্র গোলটি করেন পেনাল্টি থেকে। তবে চার ম্যাচের ক্লিনশিট, দিচ্ছে সলিড ডিফেন্সের প্রমাণ।

হাইভোল্টেজ সেমিফাইনালের আগে ইনজুরি আর কার্ড জটিলতায় স্পেন। হাঁটুর চোট টুর্নামেন্ট থেকেই ছিটকে দিয়েছে মিডফিল্ডার পেদ্রিকে। নিষেধাজ্ঞায় সেন্টার ব্যাক লে নরম্যান্ড ও ফুলব্যাক দানি কার্ভাহালকে পাবে না দে লা ফন্তে। আক্রমণে দুই তরুণ তুর্কি লামিন ইয়ামাল ও নিকো উইলিয়ামসের সঙ্গী হতে পারেন স্পেনের গোল্ডেন জেনারেশনের শেষ ফুটবলার হেসুস নাভাস।

৯ দেখায় ৫ জয়ে স্পেন এগিয়ে থাকলেও সাম্প্রতিক পরিসংখ্যান ফ্রান্সের পক্ষে। শেষ ৩ দেখায় দুই জয় লে ব্লুদের। লা রোহা ফিউরিদের হারিয়েই সবশেষ শিরোপা নেশন্স লিগ জিতেছিল দিদিয়ের দেশমের দল।

প্রযুক্তির বিচারে অবশ্য এগিয়ে স্পেন। অপটা এনালাইসিসের মতে, ফন্তে শীষ্যদের জয়ের সম্ভাবনা ৩৮ দশমিক ২ শতাংশ। ফ্রান্সের ৩১ দশমিক আট। বাকি প্রায় ৩১ শতাংশ সম্ভাবনা সত্যি হলে খেলা গড়াবে টাইব্রেকারে।

এদিকে বৈশ্বিক টুর্নামেন্ট লাইভ দেখা নিয়ে অনেক সময়ই বিড়ম্বনায় পড়তে হয় সমর্থকদের। তবে স্বস্তির খবর হচ্ছে, বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সরাসরি দেখা যাচ্ছে এবারের ইউরো মহারণ। দেশের প্রথম ও একমাত্র স্পোর্টস ভিত্তক টিভি চ্যানেল টি-স্পোর্টস সরাসরি দেখা যাচ্ছে সবগুলো ম্যাচ। 

এছাড়া টি-স্পোর্টস অ্যাপ, বাংলালিংক অ্যাপ, লাইভস্পোর্টস ও ইয়াল্লা ওয়েবসাইটে সরাসরি দেখা যাবে ম্যাচটি। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।



আরো পড়ুন