২৯ মে ২০২৪, বুধবার



টস হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

ঢাকা বিজনেস ডেস্ক || ০১ নভেম্বর, ২০২৩, ০২:১১ পিএম
টস হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা


বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। বুধবার (১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে পোটিয়াদের ব্যাটিংয়ে পাঠিয়েছেন কিউই অধিনায়ক টম লাথাম। 

দুর্দান্ত ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ছয় ম্যাচ খেলে পাঁচটিতে জয় পেয়েছে প্রোটিয়ারা। নেদারল্যান্ডসের কাছে অঘটনের শিকার হলেও শেষ তিন ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড,বাংলাদেশ ও পাকিস্তানকে হারিয়ে দারুণ ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিতের পথে আরও একধাপ এগিয়ে যেতে চায় তারা। দক্ষিণ আফ্রিকাও এই ম্যাচে মাঠে নামছে এক পরিবর্তন নিয়ে। তাবরিশ সামশির পরিবর্তে একাদশে ফিরেছেন পেসার কাগিসো রাবাদা।

এদিকে, জয় দিয়ে বিশ্বকাপ দারুণ শুরু করেছিল নিউজিল্যান্ড। তবে স্বাগতিক ভারতের বিপক্ষে চার উইকেট ও অস্ট্রেলিয়ার কাছে ৫ রানে হেরে কিছুটা অস্বস্তিতে রয়েছে কিউইরা। এই ম্যাচ দিয়ে জয় জয়ের ধারায় ফিরতে মরিয়া তারা। এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নামছে নিউজিল্যান্ড। লকি ফার্গুসনের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন টিম সৌদি।

দক্ষিণ আফ্রিকা একাদশ: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও লিজাড উইলিয়ামস।

নিউজিল্যান্ডের একাদশ: ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, টম ল্যাথাম (অধিনায়ক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি।

/ঢাকা বিজনেস/



 



আরো পড়ুন